Don't Miss
Home / অর্থনীতি / উইন্ডোজ 11 খুব শীঘ্রই উইন্ডোজ 10 এর মতো মাইক্রোসফ্ট ইনসাইডার দের সাথে পরীক্ষা করছে

উইন্ডোজ 11 খুব শীঘ্রই উইন্ডোজ 10 এর মতো মাইক্রোসফ্ট ইনসাইডার দের সাথে পরীক্ষা করছে

উইন্ডোজ 11 খুব শীঘ্রই উইন্ডোজ 10 এর মতো দেখতে যাচ্ছে, একটি নতুন আপডেটের জন্য এখন  মাইক্রোসফ্ট ইনসাইডার দের সাথে পরীক্ষা করছে। আপনি যদি বিটা চ্যানেলে নথিভুক্ত হয়ে থাকেন, তাহলে আজকের আপডেট উইজেট বোতামটিকে একটি নতুন অবস্থানে নিয়ে যাচ্ছে — যেটি Windows 11-এ নতুন।

উইন্ডোজ 11 বিটাসের জন্য উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রাম চ্যানেলের ব্যাখ্যা
উইন্ডোজ 11 উইজেট ডানদিকে চলে যায়
Windows 10 এ থ্রোব্যাক
Windows 11 উইজেট বোতাম টাস্কবারের ডানদিকে সারিবদ্ধ
এই আপডেটের সাথে, যা বিল্ড 22635.3420 এর মাধ্যমে আসে, যখন আপনার টাস্কবার বাম দিকে সারিবদ্ধ থাকে তখন মাইক্রোসফ্ট টাস্কবারের ডানদিকে উইজেট বোতামটি সরিয়ে নিয়ে যায়। এটি তৈরি করা হয়েছে যাতে আপনি আরও উইজেট সামগ্রী দেখতে পারেন, যেহেতু বাম-সারিবদ্ধ টাস্কবার পূর্বে উইজেট আইকনের পাশে পাঠ্যটিকে লুকিয়ে রেখেছিল যাতে এটি বাকিগুলির সাথে মিশে যায়।

এই পরিবর্তনের অর্থ হল উইজেট বোতামটি এখন অনেকটা নিউজ এবং ইন্টারেস্ট বোতামের মতো দেখাচ্ছে যা মাইক্রোসফ্ট উইন্ডোজ 10-এ উইন্ডোজ 11 আসার ঠিক আগে যুক্ত করেছিল। এটি একই অবস্থানে রয়েছে এবং প্রায় অভিন্ন উদ্দেশ্যে কাজ করে। পার্থক্য হল যে উইজেট প্যানেল এখনও স্ক্রিনের সম্পূর্ণ উচ্চতা গ্রহণ করে। যাইহোক, এই পরিবর্তনের অর্থ হল প্যানেলটি এখন স্ক্রিনের ডান দিক থেকে প্রবাহিত হবে, বাম দিক থেকে, Copilot এবং বিজ্ঞপ্তি তালিকায় যোগদান করবে।

এটি সবই বাম-সারিবদ্ধ টাস্কবারগুলিতে একচেটিয়াভাবে প্রযোজ্য, তাই আপনি যদি কেন্দ্রে টাস্কবার আইকনগুলি ব্যবহার করেন তবে আপনার জন্য কিছুই পরিবর্তন হবে না।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Recent Comments

No comments to show.
x

Check Also

ইসরায়েলে জেলে থাকা ফিলিস্তিনি লেখক বাসিম খন্দকজি শীর্ষ আরবি কথাসাহিত্যের জন্য আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন

মাইনুল মিসির : বাসিম খন্দকজি একজন ফিলিস্তিনি ঔপন্যাসিক, ১৯৮৩ সালে পশ্চিম তীরের ...