Don't Miss
Home / আন্তর্জাতিক / ফিনল্যান্ড টানা সপ্তমবারের মতো বিশ্বের সবচেয়ে সুখী দেশের মুকুট নিয়েছে।

ফিনল্যান্ড টানা সপ্তমবারের মতো বিশ্বের সবচেয়ে সুখী দেশের মুকুট নিয়েছে।

স্টাফ রিপোর্টার: আজকের বার্ষিক বিশ্ব সুখের প্রতিবেদনে ১৪০ টিরও বেশি দেশে প্রায় ১৫০,০০০ মানুষের জন্য স্ব-প্রতিবেদিত সুখের স্কোর রয়েছে। অন্যান্য নর্ডিক দেশগুলি শীর্ষ ১০-এ রয়েছে এবং ডেনমার্ক নেই।২, আইসল্যান্ড নম্বরে।৩, এবং সুইডেন নম্বরে।৪ . ফিনল্যান্ডের সংস্কৃতি ইতিবাচক সুস্থতাকে উৎসাহিত করে। সেমাফোর বুধবার হোস্ট করা প্রতিবেদন সম্পর্কে একটি ঘোষণায় দেশটির রাষ্ট্রদূত প্রতিষ্ঠানের প্রতি বিস্তৃত আস্থা, প্রকৃতিতে অ্যাক্সেস এবং কম চাপের প্রশংসা করেছেন।
সংশ্লিষ্ট ভিডিও

ফিনল্যান্ডের অনেক বাসিন্দাকে সামাজিকভাবে কাজ করার জন্য উত্থাপিত করা হয়েছিল, যা অনুবাদ করে “রাস্তায় ফেলে দিলে মানিব্যাগ ফেরত দেওয়া হয় [এবং] লোকেরা দিনে দিনে একে অপরকে সাহায্য করে,” জন হেলিওয়েল, ওয়ার্ল্ড হ্যাপিনেস রিপোর্টের একজন প্রতিষ্ঠাতা সম্পাদক , সিএনএন বলে। অধিকন্তু, ফিনল্যান্ড ইতিবাচক কর্মক্ষেত্র এবং কর্ম-জীবনের ভারসাম্যকে মূল্যায়ন করতে আগ্রহী।

সার্বিয়া (নং.৩৭ ) এবং বুলগেরিয়া (নং.৮১ ) সর্বাধিক-উন্নতদের জন্য পুরস্কার ভাগ করে নিয়েছে, গত এক দশকে সুখের স্কোরে উল্লেখযোগ্যভাবে আরোহণ করেছে৷ যাইহোক, মার্কিন যুক্তরাষ্ট্র এবং জার্মানি তালিকার ইতিহাসে প্রথমবারের মতো শীর্ষ ২ ০ থেকে বাদ পড়েছে এবং যথাক্রমে ২৩তম এবং২৪ তম স্থানে রয়েছে।

প্রথমবারের মতো, তালিকাটি বয়স অনুসারে সুস্থতার মূল্যায়ন বিশ্লেষণ করেছে। কিছু ব্যতিক্রম ছাড়া অল্পবয়সীরা সাধারণত বয়স্ক লোকদের তুলনায় বেশি সুখী হয়।৬০ বছর বা তার বেশি বয়সীদের জন্য ডেনমার্ক সবচেয়ে সুখী দেশ, এবং ৩০ বছরের কম বয়সীদের জন্য লিথুয়ানিয়া সবচেয়ে সুখী। মার্কিন যুক্তরাষ্ট্রে ৩০ বছরের কম বয়সীদের সুখ নাটকীয়ভাবে কমে গেছে।

গ্যালাপের ব্যবস্থাপনা পরিচালক ইলানা রন লেভি ফরচুনকে একটি ইমেল সাক্ষাত্কারে বলেছেন, “বয়স এবং সুখের মধ্যে সম্পর্কটি আগে বোঝার চেয়ে আরও সূক্ষ্ম।

লেভি বলেছেন যে ব্যাপক একাকীত্ব মার্কিন যুক্তরাষ্ট্রে তরুণদের সুস্থতার হ্রাসকে ব্যাখ্যা করতে পারে।

“আমরা জানি যে সামাজিক সমর্থন এবং একাকীত্ব সুখকে প্রভাবিত করে, এবং বিভিন্ন প্রজন্মের সামাজিক সংযোগের বিভিন্ন স্তর রয়েছে,” সে বলে৷ “COVID-19 এর সময় স্কুল বন্ধ হওয়া, প্রযুক্তির ব্যবহার এবং বন্ধুত্বের গুণমান সহ কারণগুলি তরুণ এবং বৃদ্ধদের আলাদাভাবে প্রভাবিত করতে পারে।”

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Recent Comments

No comments to show.
x

Check Also

সারাদেশে সাংবাদিক হয়রানি নির্যাতন মিথ্যা মামলা এবং গ্রেপ্তারের প্রতিবাদে দৈনিক আমার প্রানের বাংলাদেশের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন

নিজস্ব প্রতিনিধি ঃ- সারাদেশে সাংবাদিক হয়রানি নির্যাতন মিথ্যা মামলা এবং গ্রেপ্তারের প্রতিবাদে ...