Don't Miss
Home / আন্তর্জাতিক / হংকং দ্বিতীয় জাতীয় নিরাপত্তা আইন পাস করেছে,যার মধ্যে সবচেয়ে গুরুতর অপরাধের শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড।

হংকং দ্বিতীয় জাতীয় নিরাপত্তা আইন পাস করেছে,যার মধ্যে সবচেয়ে গুরুতর অপরাধের শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড।

হংকং দ্বিতীয় জাতীয় নিরাপত্তা আইন পাস করেছে, ক্র্যাকডাউন ক্ষমতা প্রশস্ত করেছে এবং শহরটিকে মূল ভূখণ্ড চীনের সাথে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ করেছে
ক্রিস লাউ, সিএনএন দ্বারা হংকংয়ের আইনসভা মঙ্গলবার সর্বসম্মতিক্রমে নতুন নতুন ক্ষমতা পাস করেছে যে সমালোচক এবং বিশ্লেষকরা সতর্ক করেছেন যে আর্থিক কেন্দ্রের জাতীয় নিরাপত্তা আইনগুলি চীনা মূল ভূখণ্ডে ব্যবহৃত আইনগুলির সাথে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ হবে এবং চলমান কোটি কোটি টাকাকে আরও গভীর করবে।

দীর্ঘ জাতীয় নিরাপত্তা বিল – প্রথম খসড়াটি 212 পৃষ্ঠায় চলেছিল – শহরের নেতা জন লির অনুরোধে অস্বাভাবিক তাড়াহুড়ো করে শহরের বিরোধী-হীন আইন পরিষদের মাধ্যমে তাড়াহুড়ো করা হয়েছিল এবং মাত্র 11 দিন ধরে বিতর্ক হয়েছিল।

শনিবার কার্যকর হচ্ছে, আইনটি 39টি নতুন জাতীয় নিরাপত্তা অপরাধ প্রবর্তন করেছে, একটি ইতিমধ্যে শক্তিশালী জাতীয় নিরাপত্তা আইন যোগ করেছে যা 2020 সালে হংকং-এর উপর বেইজিং দ্বারা প্রত্যক্ষভাবে আরোপ করা হয়েছিল এক বছর আগে বিশাল এবং কখনও কখনও গণতন্ত্রপন্থী বিক্ষোভের পরে।

এই আইনটি ইতিমধ্যে হংকংকে রূপান্তরিত করেছে কর্তৃপক্ষ কয়েক ডজন রাজনৈতিক প্রতিপক্ষকে কারাগারে পাঠিয়েছে, সুশীল সমাজ গোষ্ঠী এবং স্পষ্টভাষী মিডিয়া আউটলেটগুলিকে ভেঙে দিতে বাধ্য করেছে এবং একসময়ের ফ্রি-হুইলিং শহরটিকে দেশপ্রেমের অগ্রাধিকারে রূপান্তরিত করেছে।

স্থানীয়ভাবে অনুচ্ছেদ 23 নামে পরিচিত, নতুন জাতীয় নিরাপত্তা আইনে রাষ্ট্রদ্রোহ, গুপ্তচরবৃত্তি, বাহ্যিক হস্তক্ষেপ এবং রাষ্ট্রীয় গোপনীয়তা বেআইনি পরিচালনা সহ নতুন অপরাধের একটি ভেলা অন্তর্ভুক্ত রয়েছে, যার মধ্যে সবচেয়ে গুরুতর অপরাধের শাস্তি যাবজ্জীবন কারাদণ্ড।

 

 

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Recent Comments

No comments to show.
x

Check Also

আদালতের বারান্দায় থেকে হত্যা মামলার আসামী পুলিশের চোখ ফাঁকি দিয়ে পালিয়ে গেছে।

মিরাজ পালোয়ান ,শরীয়তপুর জেলা প্রতিনিধি ঃ -শরীয়তপুরে ভাইকে হত্যা করা হয়েছে এমন ...