Don't Miss
Home / World / আইরিশ প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ালেন লিও এরিক ভারাদকার

আইরিশ প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ালেন লিও এরিক ভারাদকার

লিও এরিক ভারাদকার বুধবার ঘোষণা করেছেন যে তিনি শীঘ্রই আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করছেন – ওয়াশিংটন, ডিসি-তে রাষ্ট্রপতি বিডেনের সাথে সাক্ষাতের কয়েকদিন পরে।

একটি সংবাদ সম্মেলনে, ভারাদকর বলেছেন যে তিনি বুধবার কার্যকর ফাইন গেইল পার্টির সভাপতি পদ থেকে পদত্যাগ করছেন।

তিনি বলেছিলেন যে তিনি প্রধানমন্ত্রীর ভূমিকা থেকেও সরে দাঁড়াবেন, যা Taoiseach নামে পরিচিত, একবার একজন উত্তরসূরি ভূমিকা নিতে প্রস্তুত হলে। 16 এপ্রিলের আগে একটি নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভারাদকর 2022 সালের ডিসেম্বর থেকে এবং এর আগে 2017 থেকে 2020 পর্যন্ত তাওইসাচ হিসাবে কাজ করেছেন।

তার বিদায়ী মন্তব্যে, ভারাদকর রাশিয়ার আগ্রাসনের পর থেকে আয়ারল্যান্ড কীভাবে 100,000 এরও বেশি ইউক্রেনীয় শরণার্থীকে স্বাগত জানিয়েছে তা সহ বেশ কয়েকটি অর্জনকে চ্যাম্পিয়ন করেছেন।

“অবশ্যই, এমন কিছু ক্ষেত্র রয়েছে যেখানে আমরা অনেক কম সফল হয়েছি এবং কিছু কিছু যেখানে আমরা দুঃখজনকভাবে পিছিয়ে গেছি, তবে আমি আশা করি আপনি আমাকে ক্ষমা করবেন যদি আমি এটি অন্যদের কাছে এইরকম দিনে নির্দেশ করার জন্য ছেড়ে দিই। তারা প্রচুর এয়ারটাইম এবং কলাম স্পেস পাবে,” তিনি বলেছিলেন। “আমি জানি এটি অনেক লোকের কাছে বিস্ময়কর এবং কারও কারও কাছে হতাশার কারণ হবে, এবং আমি আশা করি আপনি অন্তত আমার সিদ্ধান্তটি বুঝতে পারবেন। আমি জানি যে অন্যরা, আমি কীভাবে এটি করব, খবরটি ঠিকভাবে মোকাবেলা করবে। গণতন্ত্রে বসবাস করার জন্য এটি একটি মহান জিনিস।”

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Recent Comments

No comments to show.
x

Check Also

শুন্য পদে উপ-নির্বাচন উপলক্ষে নিরাপত্তা ডিউটিতে নিয়োজিত ফোর্সদের ব্রিফিং প্যারেড অনুষ্ঠিত।

গাইবান্ধা প্রতিনি  ঃ – গাইবান্ধা পৌরসভা ২নং সংরক্ষিত কাউন্সিলর ও ৯নং খোলাহাটি ...