Don't Miss
Home / World / ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম একটি ছোট বাড়ির প্রোটোটাইপে প্রবেশ করেছেন।

ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম একটি ছোট বাড়ির প্রোটোটাইপে প্রবেশ করেছেন।

ক্যালিফোর্নিয়ার ভোটাররা নিউজমের মানসিক স্বাস্থ্য বন্ডকে সংকুচিতভাবে অনুমোদন করে
ভোটটি প্রত্যাশার চেয়ে কাছাকাছি ছিল এবং রাজ্যপালকে তার রাজ্যের রাজ্যের ভাষণ বিলম্বিত করেছিল।

গ্যাভিন নিউজম একটি ছোট বাড়ির একটি প্রোটোটাইপে প্রবেশ করে।
ক্যালিফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউজম একটি ছোট বাড়ির প্রোটোটাইপে প্রবেশ করেছেন। ক্যালিফোর্নিয়ার স্যাক্রামেন্টোতে ২০২৩  সালের একটি সংবাদ সম্মেলনে, তিনি গৃহহীনতা কমাতে রাজ্য জুড়ে ১,২০০টি ছোট বাড়ি নির্মাণের পরিকল্পনা ঘোষণা করেছিলেন। | রিচ পেড্রনসেলি/এপি

 

স্যাক্রামেন্টো, ক্যালিফোর্নিয়া — ক্যালিফোর্নিয়ার ভোটাররা রাজ্যের কয়েক দশকের পুরনো মানসিক স্বাস্থ্য আইন পুনর্লিখন করতে সম্মত হয়েছে এবং সবচেয়ে গুরুতর ক্ষেত্রে বাড়ি এবং চিকিত্সার জন্য নতুন সুবিধার জন্য $ ৬.৪ বিলিয়ন ধার নিতে সম্মত হয়েছে – গভর্নর গ্যাভিন নিউজমের জন্য একটি শীর্ষ অগ্রাধিকার৷

৫ মার্চের নির্বাচনের দুই সপ্তাহ পরে প্রস্তাব ১ ৫০.২ শতাংশ ভোট দিয়ে ঝাঁকুনি দিয়েছিল, একটি একতরফা প্রচারণার পরে যেখানে নিউজমের প্রচার কমিটি বহু মিলিয়ন ডলারের ওয়ারচেস্ট এবং সামান্য বিরোধিতা থেকে উপকৃত হয়েছিল।

“ক্যালিফোর্নিয়া কীভাবে গৃহহীনতাকে মোকাবেলা করে, এবং আমূল ভিন্ন জিনিস করার জন্য এটি কয়েক দশকের মধ্যে সবচেয়ে বড় পরিবর্তন,” নিউজম এক বিবৃতিতে বলেছেন। “প্রস্তাব ১-এর উত্তরণ মানে আমরা কয়েক দশকের ভগ্ন প্রতিশ্রুতি এবং গুরুতর মানসিক অসুস্থতায় ভুগছেন এমন রাজনৈতিক অবহেলার কারণে সৃষ্ট ক্ষতি মেরামত শুরু করতে পারি।”

গুরুতর মানসিক অসুস্থতা এবং পদার্থের অপব্যবহারকে মোকাবেলা করার জন্য নিউজমের বিস্তৃত পরিকল্পনাগুলি মূলত পরিমাপের ফলাফলের উপর নির্ভর করে, গভর্নরের নীতি এজেন্ডার জন্য অত্যন্ত উচ্চ ঝুঁকি তৈরি করে। পরিমাপের ভাগ্য সম্পর্কে অনিশ্চয়তা নিউজমকে তার স্টেট অফ দ্য স্টেট ঠিকানা স্থগিত করতে এবং ফিনিশ লাইনে প্রস্তাব পেতে প্রত্যাখ্যান করা ব্যালটগুলিকে সংশোধন করতে সহায়তা করার জন্য সমর্থকদের কাছে একটি আবেদন পাঠায়।

প্রস্তাবনা ১ মিলিয়ন ডলারের বেশি আয়ের উপর একটি ২০০৪ ভোটার-অনুমোদিত ট্যাক্স পরিবর্তন করে যা বর্তমানে বার্ষিক প্রায় $৪ বিলিয়ন তৈরি করে, কাউন্টিগুলি কীভাবে রিপোর্ট করে এবং মানসিক স্বাস্থ্য কর্মসূচিতে তহবিল ব্যয় করে তার উপর নতুন প্রয়োজনীয়তা আরোপ করে।

এই পরিমাপে ১১,০০০ আসক্তি এবং মানসিক স্বাস্থ্য চিকিত্সার শয্যা এবং অভিজ্ঞদের জন্য সহায়ক আবাসন তৈরির জন্য $ ৬.৪  বিলিয়ন বন্ড অন্তর্ভুক্ত রয়েছে।

কাউন্টি স্বাস্থ্য আধিকারিকদের ২০২৬ সাল পর্যন্ত তাদের মানসিক স্বাস্থ্য বাজেট সামঞ্জস্য করতে হবে যাতে স্থানীয়ভাবে ব্যয় করা রাষ্ট্রীয় তহবিলের অগ্রাধিকারের পরিবর্তন প্রতিফলিত হয়। কাউন্টিগুলিকে তাদের ক্লায়েন্টদের জন্য আবাসন সহায়তার জন্য তাদের ব্যয়ের প্রায় এক-তৃতীয়াংশ প্রতিশ্রুতি দিতে হবে, যখন ক্যাম্পে থাকা লোকেদের জন্য নিবিড় পরিষেবাগুলিতে মনোনিবেশ করবে।

প্রপ ১  মেয়র, প্রথম প্রতিক্রিয়াশীল এবং ব্যবসায়িক স্বার্থে জনপ্রিয় ছিল এবং রাজনৈতিক স্পেকট্রাম জুড়ে স্বার্থ গোষ্ঠী এবং কর্পোরেশনগুলি ব্যাপকভাবে সমর্থিত ছিল। নিউজম দ্বারা নিয়ন্ত্রিত একটি কমিটি পরিমাপটি পাস করার জন্য $১৬ মিলিয়নেরও বেশি সংগ্রহ করেছে এবং ভারী বিজ্ঞাপন গৃহহীনতা এবং সামরিক প্রবীণদের সুস্থতার উপর প্রস্তাবের প্রভাবের উপর জোর দিয়েছে।

অক্ষমতা এবং নাগরিক অধিকার গোষ্ঠীগুলি মানসিক স্বাস্থ্য পরিষেবার জন্য বিদ্যমান সংস্থানগুলির জন্য হুমকি এবং আরও অনৈচ্ছিক চিকিত্সার দিকে পদক্ষেপের অংশ হিসাবে প্রপকে নিন্দা করেছে৷ কিন্তু কর্মীরা উল্লেখযোগ্য প্রাতিষ্ঠানিক সমর্থন অর্জনের জন্য সংগ্রাম করেছিল এবং অর্থপ্রদানের প্রচারের যোগাযোগের জন্য প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করতে অক্ষম ছিল।

ক্যালিফোর্নিয়ানস এগেইনস্ট প্রপ ১ এক বিবৃতিতে বলেছে যে ফলাফলগুলি “একটি বিজয়ের বিব্রতকর স্কুইকার।”

“আমাদের গোষ্ঠী জনগণের ক্ষোভের দ্বারা উজ্জীবিত হয়েছে এবং এই নির্বাচনের প্রত্যয়িত হওয়ার আগে সমস্ত ব্যালট গণনা করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আমরা প্রচেষ্টা চালিয়ে যাব।”

এর অধীনে দায়ের করা হয়েছে: মানসিক স্বাস্থ্য, গ্যাভিন নিউজসম, স্যাক্রামেন্টো, গৃহহীনতা ।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Recent Comments

No comments to show.
x

Check Also

সারাদেশে সাংবাদিক হয়রানি নির্যাতন মিথ্যা মামলা এবং গ্রেপ্তারের প্রতিবাদে দৈনিক আমার প্রানের বাংলাদেশের পক্ষ থেকে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন

নিজস্ব প্রতিনিধি ঃ- সারাদেশে সাংবাদিক হয়রানি নির্যাতন মিথ্যা মামলা এবং গ্রেপ্তারের প্রতিবাদে ...