Don't Miss
Home / অপরাধ / সাবেক মহিলা মেম্বারের বিরুদ্ধে ভাতা আত্মসাতের অভিযোগ

সাবেক মহিলা মেম্বারের বিরুদ্ধে ভাতা আত্মসাতের অভিযোগ

দুমকী উপজেলা( পটুয়াখালী) প্রতিনিধি: -পটুয়াখালী জেলার দুমকী উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী ও সাবেক ইউপি সদস্যা শিরিন আক্তার মিনুর বিরুদ্ধে হতদরিদ্রের বয়স্ক ভাতা কার্ডের টাকা জালিয়াতি করে আত্মসাতের প্রমান পাওয়া গেছে।

ইউপি সদস্যা থাকার সুবাদে ভাতা কার্ডে তার স্বামীর মোবাইল নাম্বার দিয়ে দুই বছর নয় মাসের টাকা উত্তোলন করছেন তিনি।

অভিযুক্ত ভাইস চেয়ারম্যান প্রার্থী শিরিন আক্তার মিনু উপজেলার মুরাদিয়া ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নং সংরক্ষিত সাবেক ইউপি সদস্যা। ভুক্তভোগী একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের বৃদ্ধ রত্তন ঘরামী।
জানা গেছে, দুই বছর আগে রত্তন ঘরামী নামের এক ব্যক্তির বয়স্ক ভাতা কার্ড করা হয়। কার্ডের বিষয়ে কিছুই জানতেন না রত্তন ঘরামী। সম্প্রতি ভাতা কার্ডের জন্য ইউনিয়ন পরিষদে গেলে তার নামে ভাতা কার্ড আছে বলে জানতে পারেন এবং সেই কার্ডে নগদ নাম্বার হিসেবে মেম্বারের স্বামী বাচ্চুর নাম্বার দেয়া আছে। গত দুই বছরে সেই নাম্বারের সহায়তায় সব টাকা উত্তোলন করে মিনু মেম্বর ও তার স্বামী আত্মসাৎ করেন।

এ বিষয়ে মুঠোফোনে যোগাযোগ করা হলে ‘পরে দেখা করে কথা বলবেন’ বলে ফোন কেটে দেন অভিযুক্ত সাবেক ইউপি সদস্যের স্বামী বাচ্চু। পরবর্তীতে ফোনে যোগাযোগ করবেন বলে ফোন বন্ধ করেছেন তিনি।

ইউপি সাবেক সদস্যা শিরিন আক্তার মিনু বলেন, একাউন্ট নম্বর সংশোধন করে দেয়া হবে এবং উত্তোলনকৃত টাকার নগদ ১৫ হাজার টাকা ফেরত দেয়া হয়েছে। বাকি ৭ হাজার টাকা যত শীঘ্রই সম্ভব ফেরত দেয়া হবে।

এ বিষয়ে ব্যবস্থা নেয়ার কথা জানালেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মু অলিউল ইসলাম। তিনি বলেন, আমরা অভিযোগ পেয়েছি। ইউএনও স্যারও এ বিষয়ে অবগত আছেন। তার তত্ত্বাবধায়নেই তদন্ত কার্যক্রম চলছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।।

About admin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Recent Comments

No comments to show.
x

Check Also

কদমতলী থানা প্রেস ক্লাবের উদ্যোগে জাতীয় প্রেসক্লাব এবং রায়েরবাগ স্ট্যান্ডে সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি ঃ- রাজধানী যাত্রাবাড়ী থানাধীন দনিয়া এলাকায় আবিদ লাইটিং ফ্যাক্টরিতে ঢাকা ...